প্রশ্ন ও উত্তর

প্রশ্নঃ আমরা যাদের জন্য কাজ করি না।

উত্তরঃ   ক)ব্যাংক/এনজিও/ এ জাতীয় জব করেন।ইসলামিক বা অন্য যেকোন ব্যাংক/এনজিও হোক না কেন। খ) বেনামাজি/৫ ওয়াক্ত সালাত আদায় করে না গ)যৌতুক /অন্যকোনভাবে আর্থিকভাবে লাভবান হতে চান ঘ)অমুসলীম ও দ্বীনের ব্যাপারে সম্পূর্ণ উদাসীন। ঙ)নেশাদ্রব্য(পান,জর্দা,বিড়ি,সিগারেট,মদ,গাজা,হিরোইন ইত্যাদি) পান করেন বা এ জাতীয় কোম্পানীসহ যেকোন হারাম পেশাই যুক্ত আছেন। চ)পীরের মুরিদ,কবর/মাজার পূজারি,তাবিজ-আংটির কার্যাবলিতে বিশ্বাসী ও আমলকারী চ)আমাদের সাথে যোগাযোগ রাখতে অনাগ্রহী।(ছ)দুনিয়াবি উচ্চ চাহিদা/আশা পোষণকারি।

প্রশ্নঃ রেজিষ্ট্রেশন ফি কত ?

উত্তরঃ সালাফি ম্যারেজ মিডিয়া বাংলাদেশে(website: sbibaho.com) আপনি ফ্রি রেজিষ্ট্রেশন করতে পারবেন সাথে ৩টা ফ্রি লেখা বায়োডাটায় প্রস্তাব পাঠাতে পারবেন। তবে আপনাকে নিমোক্ত একটি প্যাকেজ কিনতে হবে ২৪ ঘন্টার মধ্যে অন্যথায় বায়োডাটা বাতিল হয়ে যাবে। ক) ১ জনকে প্রস্তাব পাঠানো ১০০ টাকা। খ) ৩ জন ২০০ টাকা। গ) ৫ জন ৩০০ টাকা। ঘ) ১০ জন ৫০০ টাকা। (ঙ) ২৫ জন ১০০০ টাকা। (চ) ৫০ জন ১৫০০ টাকা। বি.দ্রঃ ঙ ও চ প্যাকেজ নিলে বায়োডাটা পোস্ট করা হয় ফেসবুকে। বিবাহ পরবর্তী ফিঃ বিবাহ ঠিক হলে ৩ হাজার টাকা ফি প্রদান করতে হবে। // (জ) মাসনা রেজিষ্ট্রেশন (ফি)/এপ্রুভ এর জন্য ২৪ ঘন্টার মধ্যে ৫০০০ টাকা(স্ত্রীর অনুমতি না থাকলে)/ ৩০০০ টাকা(স্ত্রীর অনুমতি থাকলে) প্রদান করতে হবে। বি.দ্রঃ মাসনার(২য় বিয়ের) রেজিষ্ট্রেশনের সাথে ৩টা প্রস্তাব পাঠাতে পারবেন। এরপর পাঠাতে নিচের প্যাকেজ কিনতে হবে। প্যাকেজঃ  ১ জনকে প্রস্তাব পাঠাতে ৩০০ টাকা ,২ জনকে ৫৫০ টাকা,৩ জনকে ৭৫০ টাকা ,৫ জন ১০০০ টাকা, ১৫ জন ২০০০ টাকা,৩০ জন ৩০০০ টাকা। >প্যাকেজ কিনতে পার্সোনাল বিকাশ/নগদ/উপায়/রকেট নাম্বার (01644546402) অথবা (Bkash Payment:01637573919) নাম্বারে টাকা পাঠিয়ে টাকা পাঠানোর শেষ দুই ডিজিট এডমিনকে জানাতে হবে। বি.দ্রঃ প্রস্তাব পাঠালেই রেসপন্স(হা/না) যাই করুক সেটা একটা রিকুয়েষ্ট হিসাবে কাউন্ট হবে।

প্রশ্নঃ প্যাকেজ কি ও কিভাবে কিনব?

উত্তরঃ কাউকে প্রস্তাব পাঠাতে আপনাকে প্যাকেজ কিনতে হবে নিচের যেকোনটি ক) ১ জনকে প্রস্তাব পাঠানো ১০০ টাকা। খ) ৩ জন ২০০ টাকা। গ) ৫ জন ৩০০ টাকা। ঘ) ১০ জন ৫০০ টাকা। (ঙ) ২৫ জন ১০০০ টাকা। (চ) ৫০ জন ১৫০০ টাকা। বি.দ্রঃ ঙ ও চ প্যাকেজ কিনলে বায়োডাটা ফেসবুকে পোস্ট করা হবে। // (জ) যারা(পাত্র) মাসনা(২য় বিয়ে) করতে চাই তাদের জন্য ১ জনকে প্রস্তাব পাঠাতে ৩০০ টাকা ,২ জনকে ৫৫০ টাকা,৩ জনকে ৭৫০ টাকা ,৫ জন ১০০০ টাকা, ১৫ জন ২০০০ টাকা,৩০ জন ৩০০০ টাকা। >প্যাকেজ কিনতে পার্সোনাল বিকাশ/নগদ/উপায়/রকেট নাম্বার (01644546402) অথবা (Bkash Payment:01637573919) নাম্বারে টাকা পাঠিয়ে টাকা পাঠানোর শেষ দুই ডিজিট এডমিনকে জানাতে হবে। বি.দ্রঃ প্রস্তাব পাঠালেই রেসপন্স(হা/না) যাই করুক সেটা একটা রিকুয়েষ্ট হিসাবে কাউন্ট হবে।

প্রশ্নঃ যা মানতে হবে।

উত্তরঃ (১) বিবাহের তারিখ নির্ধারণ হলে ও বিয়ে হলে জানাতে হবে। কারো বিয়ে হবার পরেও বায়োডাটা রেখে দিলে এবং তার কাছে প্রস্তাব গেলে উক্ত প্রস্তাবের খরচ বাবদ প্রতি প্রস্তাবে ১০০ টাকা প্রদান করতে হবে। (২) মিডিয়ার মাধ্যমে বিবাহ হলে বিবাহ পরবর্তী ফিস নির্ধারিত তারিখে প্রদান করতে হবে।

প্রশ্নঃ বায়োডাটার রিকুয়েষ্ট কিভাবে কাউন্ট করা হবে?

উত্তরঃ আপনি একজনকে রিকুয়েষ্ট পাঠানোর পরে আপনার বায়োডাটা দেখে অপরপক্ষ হা/না করে দিলে একটি রিকুয়েষ্ট কাউন্ট হবে। তাই আপনি এমন কোন বায়োডাটায় রিকুয়েষ্ট পাঠাবেন যাদের সাথে আপনি কথা বলতে ইচ্ছুক ও তাদের চাহিদার সাথে আপনার বায়োডাটা ম্যাচ করে। অন্যথায় অযথা রিকুয়েষ্ট পাঠিয়ে আপনার রিকুয়েষ্ট ডাটা খরচ করবেন না । এছাড়া রিকুয়েষ্ট পাঠানোর ২৪-৪৮ ঘন্টার মধ্যে রেসপন্স না করলে অটো রিসিভ হবে ।তবে যিনি প্রস্তাব পাঠাবেন তিনি চাইলে ক্যানসেল করেও দিতে পারেন।রিকুয়েষ্ট গ্রহণ হবার আগে ক্যানসেল করলে কাউন্ট হবেনা সেটা।

প্রশ্নঃ বায়োডাটা যখন ইচ্ছা ডিলেট করতে পারব কিনা ?

উত্তরঃ একমাত্র বিবাহ হয়ে যাওয়া ছাড়া ২ মাসের মধ্যে বায়োডাটা ডিলেট করতে চাইলে ২০০ টাকা জরিমানা দিতে হবে এবং বায়োডাটা ডিলেট করে পুনরায় নতুন করে বায়োডাটা দিতে চাইলে ৫০০ টাকা ফি প্রদান করতে হবে ।

প্রশ্নঃ বিবাহ পরবর্তী ফি কত?

উত্তরঃ বিবাহ পরবর্তী যে কোড যে শর্তাবলি মেনে রেজিষ্ট্রেশন করছে তাকে সে অনুযায়ী নির্ধারিত ফি প্রদান করতে হবে।

প্রশ্নঃ রেজিষ্ট্রেশন করে কিভাবে পাত্র পাত্রী খুজবেন ?

উত্তরঃ আমাদের ওয়েবসাইট sbibaho.com এ রেজিষ্ট্রেশন করার পরে এডমিনকে আপনি কি নামে ফরম পুরন করছেন তা ফেসবুক পেইজে/ হোয়াটসএপে ম্যাসেজ করে আপনার বায়োডাটা এপ্রুভ করে নিবেন।আপনার বায়োডাটা তৈরি করার পরে আপনার প্রোফাইলে system video নামে একটি অপশন পাবেন সেখানে কিভাবে প্রস্তাব পাঠাবেন,যোগাযোগ করবেন,বায়োডাটা খুজবেন,এডিট করবেন ইত্যাদি সব দেয়া আছে । সেখান থেকে দেখে আপনি সবকিছু সহজেই করতে পারবেন ইনশাআল্লাহ।

প্রশ্নঃ পাত্র/পাত্রী দেখাশোনা কিভাবে করানো হয়?

উত্তরঃ পাত্র পাত্রীর দেখাশোনা হবে দুইপক্ষ মোবাইল/অন্য মাধ্যম দিয়ে যোগাযোগ করার পরে তাদের দুই পক্ষের সিদ্ধান্তে । দেখাদেখি ও খোজখবর পাত্র পাত্রীদের অভিভাবকগণ কথা বলে নিজ দায়িত্বে সিদ্ধান্ত নিবেন।

প্রশ্নঃ যে কারনে বায়োডাটা বাতিল করা হবে।

উত্তরঃ যে কারনে বায়োডাটা বাতিল করা হবে। উত্তরঃ ক)মিথ্যা তথ্য দিলে খ)এডমিনের সাথে অভদ্র আচারন,খারাপ ভাষায় কথা বললে গ)অন্য কারও ব্যাপারে নেগেটিভ সমালোচনা/খারাপ মন্তব্য/আক্রমনাত্বক কথা বললে ঘ)বিয়ের কথা চলাকালিন/কোথাও যোগাযোগ করার পর দু পক্ষের কাজের অগ্রসরের ব্যাপারে আমাদের অবগত না করলে ঙ) ইনএক্টিভ বায়োডাটা চ)আপনাকে কোন পাত্র/পাত্রীর রিকুয়েষ্ট পাঠানোর পর হা/না একটি সিদ্ধান্ত না দিলে । ছ)এখানে কমেন্টের মাধ্যমে কারোও সাথে /যেকোন মাধ্যম দিয়ে যোগাযোগ করলে। জ) ফরমের নাম্বারের জায়গা ছাড়া অন্য জায়গায় যোগাযোগ মাধ্যম দিলে। ঝ) অভিভাবকের নাম্বার এড না করলে ঞ)মেয়েদের অভিভাবকের জায়গায় নিজেদের নাম্বার দিলে চ)বায়োডাটায় বিস্তারিত তথ্য এড না করলে। ছ)কারো ব্যাপারে কোন নেগেটিভ মন্তব্য করলে জ)কোন পাত্র পাত্রীর ব্যাপারে মিথ্যা তথ্য/ভুল/নেগেটিভ তথ্য জানার পরে না জানালে। ঝ)আনলিমিটেড প্যাকেজের আওতাধিন বায়োডাটা অহেতুক যাকে তাকে ইচ্ছামত রিকুয়েষ্ঠ পাঠালে। ঞ) অন্যের বায়োডাটার সাথে ম্যাচ না হবার পরেও ফ্রি দেখে রিকুয়েষ্ট পাঠালে। ট)হাইড করা বায়োডাটাগুলো ৩ মাসের মধ্যে যোগাযোগ না করলে।ঠ) একই ব্যক্তি একইসাথে দুই বা ততোধিকবার বায়োডাটা ফরম জমা দিলে । ড) বায়োডাটায় দেয়া নাম্বার বন্ধ থাকলে। ঢ) কমেন্টে নিজের কোড নাম্বার উলেখ্য করলে।

প্রশ্নঃ পাত্র পাত্রীর দেখাদেখি,খোজখবর ও অন্যান বিষয়ে আপনাদের ভূমিকা কি ?

উত্তরঃ পাত্র পাত্রীর দেখাদেখি,খোজখবর আপনাকে নিজ দায়িত্বে করে নিতে হবে। সালাফি ম্যারেজ মিডিয়া বাংলাদেশ এ ব্যাপারে দায়ী থাকবে না । এছাড়া প্রয়োজন অনুসারে বিভিন্ন বিষয় কর্তৃপক্ষ কর্তৃক পরিবর্তনের অধিকার রাখে। এছাড়া আমাদের শর্ত লঙ্ঘনে বায়োডাটা বাতিলের অধিকার রাখে।

প্রশ্নঃ যেসকল সুবিধা পাবেন

উত্তরঃ ক) নিজের প্রোফাইল নিজেই তত্বাবধান করতে পারবেন। খ) নিজ প্রোফাইল থেকে পছন্দমত কাউকে প্রস্তাব পাঠাতে পারবেন এবং কেউ প্রস্তাব পাঠালে তার বায়োডাটা দেখে সিদ্ধান্ত নিতে পারবেন। গ) কেউ আপনাকে প্রস্তাব পাঠালে/আপনার পাঠানো প্রস্তাব গ্রহণ করলে আপনার মোবাইলে ম্যাসেজ যাবে তদ্রুপ আপনি কাউকে প্রস্তাব পাঠালে তার মোবাইলেও ম্যাসেজ যাবে।ম্যাসেজ যাবার পরে আমাদের ওয়েবসাইটে/এপসে লগইন করে তার প্রোফাইল দেখে আগ্রহী/বাতিল করতে পারবেন। ঘ) আপনি যেমন চাইবেন সে অনুসারে আপনার প্রোফাইলে বায়োডাটা দেখাবে আমাদের ওয়েবসাইটের।ফলে আপনাকে কষ্ট করে সার্চ দিয়ে খুজতে হবেনা। ঙ)আপনার নাম,বিস্তারিত ঠিকানা,বিস্তারিত শিক্ষা, মোবাইল নাম্বার এগুলা গোপন রাখা হয়।শুধুমাত্র আপনি যাদের ব্যাপারে আগ্রহী হবেন তারা দেখতে পারবে। চ) কেউ আপনাকে প্রস্তাব পাঠালে আপনি তার বায়োডাটা দেখে আগ্রহী না হলে সেই প্রস্তাব আপনার প্রোফাইল থেকেই বাতিল করতে পারেন।ফলে আপনি আগ্রহী নয় এমন কেউ আপনার সাথে যোগাযোগ করতে পারবে না। ছ) সম্পূর্ণ বায়োডাটা হাইড/গোপন রেখেও প্রস্তাব পাঠানোর সুযোগ আছে। জ) নিজ বিভাগ,জেলা ও থানায় বায়োডাটায় খুজতে পারবেন। সাথে বয়সভিত্তিক পাত্র/পাত্রী খুজতে পারবেন। ঝ) বিভিন্ন ক্যাটাগরি থেকে সহজেই ডাক্তার,ইঞ্জিনিয়ার,সরকারি বেসরকারি চাকুরিজিবি,ব্যবসায়ী,হাফেজ-হাফেজা,আলেম-আলেমা,বিধবা,ডিভোর্স,অবিবাহিতসহ ছাত্র বিবাহ করতে আগ্রহী পাত্রী,প্রবাসী/সিটিজেন পাত্র বিবাহ করতে আগ্রহী পাত্রী, ডিভোর্স বিবাহ করতে আগ্রহী পাত্রী, মাসনায় আগ্রহী পাত্রী,লম্বা পাত্রী সহ আরো অনেক ফিচার থেকে সহজেই খুজে বের করে প্রস্তাব পাঠাতে পারবেন। ঞ) আমাদের স্পেশাল আর একটি ক্যটাগরি ফিচার আছে সহজ বিবাহ। যেখান থেকে দুনিয়াবি কম চাহিদাসম্পন্ন পাত্র/পাত্রীদের বায়োডাটা খুজে বের করে প্রস্তাব পাঠাতে পারবেন।